Regional Names of Holi -Bengali



দুলান্দি হোলি

হরিয়ানা রাজ্যের হোলি এই নামটি মনে করে। এখানে, বোনের শাশুড়ির স্ত্রী হোলির দিন উপরের হাত পান। এবং, দেওয়র - স্বামীর ছোট ভাইদের তার উপর নজর রাখা উচিত।

এই দিনে, ভগ্নিপতি হোলির উপর তার ভগ্নিপতিদের মারধর করার জন্য সামাজিক অনুমোদন পান এবং তারা সারা বছর ধরে এই সমস্ত প্রহঙ্কার মূল্য প্রদান করে। ভগ্নিপতি শাড়িটি একটি দড়ি আকারে একটি জাল মেজাজে রোল করে, এবং তার শ্যালককে ভাল রান দেয়।

Download Holi Songs Through video downloader

সন্ধ্যায় দেদারদের তাদের প্রিয় শ্যালকের জন্য মিষ্টি আনতে হবে।

এছাড়াও রাস্তায় একটি মানব পিরামিড তৈরি করে বাছুর ভাঙার ofতিহ্য রয়েছে।

Hriadagpncmi

রঙের খেলা এখানে পঞ্চম দিনের জন্য সংরক্ষিত থাকায় মহারাষ্ট্রের লোকেরা সাধারণত রংপঞ্চমি নামে রঙের এই উত্সবটি জানেন। মহারাষ্ট্রের স্থানীয় লোকেরাও হোলিকে শিমগা বা শিমাগো নামে চেনে।


উত্সব জেলেদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয়। তারা এটিকে ব্যাপকভাবে উদযাপন করে এবং উত্সবে গান গাওয়া, নাচ এবং আনন্দ উপভোগ করে উপভোগ করা হয়। এই বিশেষ নৃত্য তাকে তার সমস্ত দাবিত অনুভূতি, চাহিদা এবং আকাঙ্ক্ষাগুলি মুক্তি দেওয়ার উপায় সরবরাহ করে। লোকেরা তাদের মুখ থেকে একটি অদ্ভুত শব্দ বের করে এবং হাত দিয়ে পিঠে চড় মারে।


বসন্ত উত্সব

বসন্ত উত্সব নামে হোলি পশ্চিমবঙ্গ রাজ্যে আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। বসন্ত উৎসবের traditionতিহ্য, বসন্ত উত্সবটি বিশ্ববিদ্যালয়ের শান্তিনিকেতনে কবি ও নোবেলজয়ী রবীন্দ্রনাথ ঠাকুর দ্বারা শুরু হয়েছিল

Download Vidmate Through 9apps

এটি প্রশংসিত হয় যে ভারতের বেশিরভাগ জায়গায়, পশ্চিমবঙ্গে হোলি উদযাপনের তুলনায় বসন্ত উত্সব পালিত হয়। বালকেরা এবং মেয়েরা শান্তভাবেই শান্তিন পরিবেশে কেবল রঙের সাথে নয়, গান, নৃত্য সহ আশ্রয়ের এক seasonতুকে স্বাগত জানায়। যে কেউ বাংলায় হোলি উদযাপনের এই মার্জিত উপায়টি দেখার সুযোগ পেয়েছেন, তিনি সারাজীবন স্নেহের সাথে স্মরণ করেন।


ডল পূর্ণিমা


পশ্চিমবঙ্গের হোলি দোল পূর্ণিমা নামেও পরিচিত।


দোল পূর্ণিমার সকালে শিক্ষার্থীরা জাফরান রঙের পোশাক এবং সুগন্ধযুক্ত ফুলের মালা পরিধান করে। তারা বাদ্যযন্ত্রগুলির সংগীতে গান করে এবং নাচায়, যা শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে এবং বছরের পর বছর ধরে মনে রাখে।


উত্সবটি 'দোল যাত্রা', 'দোল পূর্ণিমা' বা 'দোল উত্সব' নামেও পরিচিত। কৃষ্ণ ও রাধার মূর্তি একটি আকর্ষণীয়ভাবে সজ্জিত পালকিতে রেখে এই উত্সবটি মর্যাদার সাথে উদযাপিত হয়, যা পরে শহরের প্রধান রাস্তায় ledুকানো হয়। ভক্তরা তাদের দোলায় নিয়ে যায়, মহিলারা দোলের চারপাশে নাচ এবং ভক্তিপূর্ণ গান গায় sing মিছিল চলাকালীন, পুরুষরা রঙিন জল এবং রঙের গুঁড়ো ছিটিয়ে দেয়।



লাঠমার হোলি


যা ভারতে হোলির কেন্দ্র হিসাবে পরিচিত - বারসানা, হোলি লাঠমার হোলি নামে পরিচিত। হিংস্র মনে হচ্ছে ?? ভায়োলেট নামটি নির্দেশিত চেয়ে বেশি বন্ধ closed এই দিনে মহিলাদের হাতে একটি লাঠি থাকে এবং নারীদের অস্বচ্ছতা থেকে নিজেকে রক্ষা করার জন্য পুরুষদের অনেক কাজ করা প্রয়োজন।


শ্রীকৃষ্ণের প্রিয় রাধার জন্মস্থান বরসানা হোলি উদযাপন করে প্রচুর উত্সাহের সাথে, কারণ কৃষ্ণ রাধা ও গোপীদের উপরে খাঁটি খেলতে বিখ্যাত ছিলেন। আসলে কৃষ্ণই রাধার মুখে প্রথমে রঙ লাগিয়ে রঙের .তিহ্য শুরু করেছিলেন।

বারসানার নরিফোক হাজারো শতাব্দী পরেও কৃষ্ণের সেই দুষ্টামির মিষ্টি প্রতিশোধ চান বলে মনে হয়। এমনকি পুরুষরা তাদের দুষ্টামি ত্যাগ করেনি এবং এখনও বারসানার মহিলাদের উপর রঙ প্রয়োগ করতে আগ্রহী।


Tradition
তিহ্য অনুসরণ করে কৃষ্ণের জন্মস্থান নান্দগাঁওর পুরুষরা বরসানার মেয়েদের সাথে হোলি খেলতে আসে, তবে রঙের পরিবর্তে লাঠি দিয়ে অভ্যর্থনা জানায়।


বার্সায় তাকে স্বাগত জানাতে পুরোপুরি মনোযোগী, পুরুষরা পুরোপুরি সুড়সুড়ি দিয়ে এবং উত্সাহী মহিলাদের এড়াতে তাদের যথাসাধ্য চেষ্টা করেন। পুরুষদের সেদিন প্রতিশোধ নেওয়া উচিত নয়। দুর্ভাগ্যবশত লোকেরা মেয়েদের দ্বারা জোর করে দূরে সরিয়ে দেওয়া হয় beaten এছাড়াও, তিনি একটি মহিলা পোশাক পরেন এবং প্রকাশ্যে নাচ করা হয়। সবই হোলির চেতনায়।


পরের দিন, বার্সার লোকদের পালা। তারা নান্দগাঁও আক্রমণ করে এবং নান্দগাঁয়ের মহিলাদের ক্যাসকোডের ছায়ায়, প্রাকৃতিকভাবে কমলা-লাল এবং পলাশ দিয়ে নিমজ্জিত করে। এই দিনে, নাদাগোর মহিলারা বার্সার আক্রমণকারীদের পরাজিত করেছিলেন। এটি একটি বর্ণিল সাইট।



Download Holi Video In

Australia
Bangladesh
Canada
Guyana
Mauritius
Nepal
Pakistan
South Africa
Surinam
Trinidad and Tobago
United Kingdom
UAE
USA
Singapore

Comments

Popular Posts